amarhealth.com
'সৌদিতে বাংলাদেশের ওষুধ-খাদ্য পণ্যের চাহিদা রয়েছে'
Wednesday, 02 Oct 2019 11:36 am
Reporter :
amarhealth.com

amarhealth.com

স্বাস্থ্য ডেস্ক: ০২ অক্টোবর’ ১৯: সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহ বলেছেন, সৌদিতে বাংলাদেশের ওষুধ ও খাদ্যপণ্যের চাহিদা রয়েছে। দেশটির সাথে বাংলাদেশের অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

সোমবার রিয়াদের আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে খাদ্য মেলায় অংশ নেয়া বাংলাদেশি স্টল পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। সৌদি আরবের বাংলাদেশ দূতাবাস থেকে পাঠানো সংবাদ এক বিজ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।

সৌদি খাদ্য ও ওষুধ কর্তৃপক্ষের (এসএফডিএ) আয়োজিত তিন দিনব্যাপী ওষুধ, চিকিৎসা সরঞ্জামাদি ও খাদ্যপণ্যের মেলা গত রোববার শুরু হয়। মেলার উদ্বোধন করেন এসএফডির প্রধান নির্বাহী কর্মকর্তা ড. হিসাম আল-জাদে। এতে ২০টি দেশের ৮০টি প্রতিষ্ঠান ও স্থানীয় ১২০টি প্রতিষ্ঠানসহ মোট ২০০টির বেশি প্রতিষ্ঠান অংশ নেয়।

গোলাম মসীহ, মেলায় অংশগ্রহণের মাধ্যমে সৌদি আরবের বাজারে বাংলাদেশের ঔষধ ও খাদ্যপণ্যের পরিচিতি বৃদ্ধি পাবে। আগামী দিনে দেশের ওষুধ ও খাদ্যপণ্য রফতানি বৃদ্ধির মাধ্যমে বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রদূত।

তিনি আরও বলেন, সৌদি আরবে বাংলাদেশের তৈরি পোশাকের বিপুল চাহিদা রয়েছে, যা দিন দিন আরও বৃদ্ধি পাচ্ছে। সৌদি আরবে রফতানি বৃদ্ধির লক্ষ্যে দূতাবাসের পক্ষ থেকে ব্যবসায়ীদের সব ধরনের সাহায্য সহযোগিতা করা হচ্ছে বলে জানান তিনি।

মেলায় প্রদর্শনীর পাশাপাশি বিভিন্ন বিষয়ে সেমিনারের ও আয়োজন করা হয়েছে। মেলা চলবে আগামী ২ অক্টোবর পর্যন্ত। রফতানি উন্নয়ন ব্যুরোর সহযোগিতায় ও দূতাবাসের উদ্যোগে বাংলাদেশের ওষুধ কোম্পানি এরিস্টোফার্মা লিমিডেট ও রেডিয়েন্ট নিউট্রাসিটিক্যালস ও মৎস্য প্রক্রিয়াজাতকরণ প্রতিষ্ঠান মাসুদ ফিশ প্রসেসিং অ্যান্ড আইস কমপ্লেক্স লিমিটেড ও প্যাসেফিক সি ফুডস লিমিটেড মেলায় অংশগ্রহণ করে।

দূতাবাসের মিনিস্টার এস এম আনিসুল হক, ইকোনমিক মিনিস্টার মো. আবুল হাসান ও প্রথম সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম মেলা পরিদর্শন করেন।