amarhealth.com
এক বছরের মশার ওষুধ মজুদ আছে : স্থানীয় সরকারমন্ত্রী
Friday, 06 Mar 2020 14:02 pm
Reporter :
amarhealth.com

amarhealth.com

স্বাস্থ্য ডেস্ক- ০৬ মার্চ, ২০২০: স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম জানিয়েছেন ঢাকার দুই সিটি করপোরেশনে মশা মারার জন্য এক বছরের ওষুধ মজুদ আছে। তিনি বলেন, গত বছরের তিক্ত অভিজ্ঞতার আলোকে আগে থেকেই প্রস্তুতি নিচ্ছি। কয়েকদিন আগে দুই সিটি করপোরেশনের কর্মকর্তা ও প্রতিনিধিদের সঙ্গে কথা বলেছি। বৃহস্পতিবার সকালে সচিবালয়ে নিজের কার্যালয়ে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

মো. তাজুল ইসলাম বলেন, মশা মারতে মজুদ ওষুধের কার্যকারিতা নিয়ে সিটি করপোরেশনের কর্মকর্তারা নিশ্চয়তা দিয়েছেন, ওষুধের মান নিয়ে কোনো প্রশ্ন উঠবে না। ছয় মাস থেকে এক বছরের ওষুধ উভয় সিটি করপোরেশনের কাছে মজুদ আছে। এসব ওষুধ স্প্রে করার জন্য যে পরিমাণ যন্ত্রপাতি দরকার, তাও আছে। দুই সিটি করপোরেশনের পক্ষ থেকে মশার ওষুধ ছিটানোর জন্য প্রতি ওয়ার্ডে ৩০ জন করে লোকবল চাওয়া হয়েছে। মন্ত্রণালয় ইতোমধ্যে লোকবলের অনুমোদন দিয়েছে বলে জানান মন্ত্রী।

ঢাকা দক্ষিণ সিটির কর্মকর্তাদের ডেকে মন্ত্রণালয় ইতোমধ্যে কথা বলেছে জানিয়ে তিনি বলেন, কয়েকটি সমস্যার কথা তারা বলেছে। সেগুলো সমাধান করা হয়েছে।

আসন্ন বর্ষা মৌসুমে রাস্তায় জলাবদ্ধতা এড়াতে প্রস্তুতির বিষয়ে জানতে চাইলে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, সবার জন্য স্বস্তিকর নাগরিক জীবন নিশ্চিত করতে আমরা সর্বাত্মকভাবে কাজ করছি। সেই কাজ করতে গিয়ে পুরো সফলতা অর্জন করিনি। পিছিয়ে আছি তাও নয়। বনশ্রীর খাল সংস্কার করা হচ্ছে, রূপনগর খালে অনেক ময়লা-আবর্জনা পড়ে রয়েছে। ঢাকার রাস্তাঘাট এখন আগের তুলনায় পরিষ্কার হয়েছে বলেও দাবি করেন তিনি।