amarhealth.com
করোনাভাইরাস মুক্ত ঘোষণার ৮ ঘণ্টা পর মৃত্যু
Saturday, 16 May 2020 08:57 am
Reporter :
amarhealth.com

amarhealth.com

ডেস্ক রিপোর্ট, ১৬ মে, ২০২০: শরীয়তপুরের জাজিরা উপজেলায় করোনাভাইরাস মুক্ত ঘোষণা দেওয়ার আট ঘণ্টার মাথায় এক বৃদ্ধের মৃত্যু হয়েছে।

জাজিরা উপজেলার জমাদ্দার কান্দি গ্রামে ৮৭ বছর বয়সী এই বৃদ্ধের মৃত্যু হয়।

স্বাস্থ্য বিভাগের ভাষ্য, নমুনা পরীক্ষায় তার নেগেটিভ ফল এসেছিল। তার কিডনির সমস্যা ছিল; কিডনি রোগে তার মৃত্যু হয়েছে।

জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাহমুদুল হাসান বলেন, গত ২০ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হলে এই বৃদ্ধকে রাজধানীর আলী আজগর হাসপাতালে নেওয়া হয়। সেখানে অন্যান্য পরীক্ষার পাশাপাশি করোনাভাইরাসের জন্যও নমুনা সংগ্রহ করা হয়।

“পরদিন তিনি বাড়ি চলে আসেন এবং ২৩ এপ্রিল তার শরীরে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ে।”

মাহমুদুল হাসান বলেন, গত ২৫ এপ্রিল জাজিরা উপজেলা প্রশাসন এই বৃদ্ধের চিকিৎসার সার্বিক দায়িত্ব নেয়। তাকে নিজ বাড়িতে হোম আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হয়।

“গত ৭ মে আবার তার নমূনা সংগ্রহ করে উপজেলা স্বাস্থ্য বিভাগ ঢাকায় পাঠায়। গত বুধবার রাতে ঢাকা থেকে নমুনা পরীক্ষার রিপোর্ট আসে এবং তার করোনাভাইরাস নেগেটিভ আসে।”

 

ডা. মাহমুদুল হাসান আরও জানান, বৃহস্পতিবার সকাল ১১টায় জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের লোকজন তার বাড়ি গিয়ে তাকে করোনাভাইরাস মুক্ত ঘোষণা করেন। ওইদিন সন্ধ্যা ৭টায় তিনি মারা যান।

মাহমুদুল হাসান বলেন, প্রশাসনের সকল পর্যয়ের কর্মকর্তারা তার বাড়ি গিয়ে তাকে করোনাভাইরাস মুক্ত হওয়ার খবর দেন। তখন তিনি ও তার পরিবারের লোকজন আনন্দিত হয়েছিলেন। সন্ধ্যায় হঠাৎ তিন মারা যান।

“তার দুটি কিডনি নষ্ট হয়ে যাওয়াতে তার মৃত্যু হয়েছে। করোনাভাইরাসে তার মৃত্যু হয়নি।”

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, “এই বৃদ্ধকে ঢাকা থেকে করোনাভাইরাস মুক্ত বলে ঘোষণার রিপোর্ট পেয়ে আমরা তার বাড়ি গিয়ে মুক্ত ঘোষণা করেছি। বার্ধক্যজনিত কারণে তার মৃত্যু হয়েছে। করোনায় মরেননি।”