amarhealth.com
বিএসএমএমইউ উপাচার্য: ভবিষ্যতে নার্সিংয়ে পিএইচডি ডিগ্রি চালু করা হবে
Friday, 12 Jan 2018 10:51 am
Reporter :
amarhealth.com

amarhealth.com

স্বাস্থ্য ডেস্ক: ১২ জানুয়ারি ২০১৮: নার্সিং বিষয়ে ভবিষ্যতে পিএইচডি ডিগ্রিও চালু করা হবে বলে আশাবাদ জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল ইউনিভার্সিটির (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান। তিনি বলেন, ‘নার্সিং একটি সম্মানিত ও মহৎ পেশা। দেশে নার্সিং শিক্ষা অনেক দূর এগিয়ে গেছে। এরই মধ্যে এ বিষয়ে এমএসসি ডিগ্রি চালু করা হয়েছে। ভবিষ্যতে পিএইচডি ডিগ্রিও চালু করা হবে।’

বৃহস্পতিবার বিএসসি নার্সিং চতুর্থ ব্যাচের র‌্যাগ ডে উদযাপন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডা. কামরুল হাসান এসব কথা বলেন। রাজধানীর পরীবাগে অবস্থিত বিএসএমএমইউ নার্সিং স্টুডেন্টস হোস্টেলে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিএসএমএমইউ উপাচার্য বলেন, ‘নিজেকে ভালোবাসো, সম্মান করো এবং স্বপ্ন বাস্তবায়নে রোগীদের উন্নত সেবা দাও। এর মাধ্যমে আমাদের দেশেও বিশ্বসেরা নার্স তৈরি করতে হবে।’ তিনি বলেন, ‘লক্ষ্যহীন জীবন নয়, পরিকল্পিত আদর্শ জীবন গড়ার লক্ষ্যে এগিয়ে যেতে হবে। সময়কে সঠিকভাবে ব্যবহার করতে হবে। তবেই লক্ষ্য পূরণ হবে।’

অনুষ্ঠানে বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, ‘লক্ষ্য পূরণে সামনের দিকে এগিয়ে যাওয়ার দিন র‌্যাগ ডে। রোগীদেরকে মা-বাবার মতো সেবা দেওয়ার মাধ্যমে সত্যিকারের নার্স হতে হবে।’ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট নার্সিং বিভাগ থেকে উত্তীর্ণ নার্সরা যেন এ বিশ্ববিদ্যালয়েই চাকরি করতে পারেন, সেটা কর্তৃপক্ষ বিবেচনা করবে বলেও জানান তিনি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নার্সিং অনুষদের ডিন অধ্যাপক ডা. অসীম রঞ্জন বড়ুয়া। অতিথি হিসেবে বক্তব্য রাখেন পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন। শুভেচ্ছা বক্তব্য রাখেন গ্র্যাজুয়েট নার্সিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মেবেল ডি রোজারিও। স্বাগত বক্তব্য রাখেন বিএসসি নার্সিং ডেভেলপমেন্ট কমিটির সদস্য সচিব ও চিফ এস্টেট অফিসার ডা. এ কে এম শরীফুল ইসলাম।