রবিবার, ১৯ জানুয়ারী ২০২০

English Version

খিচুড়ি খেয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৫৮

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon স্পট লাইট

স্বাস্থ্য ডেস্ক ০৯ জুলাই’১৯: পাবনা সদর উপজেলার দোগাছী ইউনিয়নের বলরামপুর গ্রামে মিলাদের খিচুড়ি খেয়ে সুখী আক্তার (১৫) নামে এক কিশোরীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় সোমবার বিকেল পর্যন্ত ডায়রিয়া আক্রান্ত ১৫৮ জনকে পাবনা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে । এর মধ্যে ৫৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা যায়, সদর উপজেলার দোগাছী ইউনিয়নের বলরামপুর গ্রামের মৃত ইমান আলীর মৃত্যুবার্ষিকীর মিলাদ ছিল শুক্রবার । এ উপলক্ষে এলাকাবাসীকে খিচুড়ি খাওয়ায় মরহুমের আত্মীয়রা। আর এ খিচুড়ি খাওয়ার পর শুক্রবার রাত থেকেই অসুস্থ হতে শুরু করেন এলাকার অনেকেই। শনিবার আরও অনেকে অসুস্থ হয়ে পড়লে তাদের পাবনা সদর হাসপাতালে আনা হয়। হাসপাতালে আনার পথে ওই গ্রামের সেলিম মিয়ার মেয়ে সুখী মারা যায়।

 গত তিনদিনে ৫৩ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে বিথী আক্তার নামে রোগীর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

ঢাকা থেকে আসা রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পাঁচ সদস্যর প্রতিনিধি দলের সমন্বয়ক ডা. ফেরদ্দৌস বলেন, সোমবার সকাল থেকে আমরা কার্যক্রম শুরু করেছি। আশা করছি, অল্প সময়ের মধ্যে সবকিছু স্বাভাবিক হয়ে যাবে।

 

সর্বাধিক পঠিত খবর





দেশে চিকিৎসা গবেষণা বাড়াতে হবে

ডিমেনসিয়া রোগীর আহার

জ্বর ঠোসা সারানোর সহজ উপায়



ময়মনসিংহে প্যাথেডিন ইনজেকশনসহ আটক ২