মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০১৯

English Version

শেবাচিমে কমছে ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তির সংখ্যা

No icon স্পট লাইট

স্বাস্থ্য ডেস্ক: ১৭ আগস্ট’ ১৯: কোরবানির ঈদের পর বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হওয়ার সংখ্যা তেমনভাবে বাড়েনি। বরং রোগী ভর্তির সংখ্যা কমেছে। স্বাভাবিক হারে বেড়েছে সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করা রোগীর সংখ্যা। আর ঈদের পর এ হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর ঘটনাও ঘটেনি।

শনিবার সকালে সর্বশেষ হিসেব অনুযায়ী, শেবাচিম হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৩৭ জন ‍পুরুষ, ১৫ জন মহিলা ও ৯ জন শিশুসহ ৬১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হয়।

আগের দিন শুক্রবার সকালের হিসেব অনুযায়ী ২৪ ঘণ্টায় ৫০ জন এবং বৃহস্পতিবার সকালের হিসেব অনুযায়ী ৬৭ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী ভর্তি হয়। তবে এর আগ গড়ে ৮০ জন করে রোগী ভর্তি হয়েছে প্রতি ২৪ ঘণ্টায়।

অপরদিকে শনিবার সকালের সর্বশেষ হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় হাসপাতাল থেকে বিদায় নিয়েছেন ৫৯ জন ডেঙ্গু রোগী। এরমধ্যে ৩৬ জন ‍পুরুষ, ১১ জন নারী ও ১২ জন শিশু রয়েছে। শুক্রবার সকালের হিসেব অনুযায়ী, ২৪ ঘণ্টায় ৯১ জন এবং বৃহস্পতিবার ১১৪ জন ডেঙ্গু রোগী সুস্থ হয়ে হাসপাতাল ত্যাগ করেছে। গড় হিসেবে ঈদের আগের দিন থেকে ডেঙ্গু রোগীর হাসপাতাল ত্যাগের সংখ্যা বেড়েছে। ঈদের আগের দিন ১১ আগস্ট সকালের হিসেব অনুযায়ী সর্বোশেষ ২৪ ঘণ্টায় ১০৬ জন রোগী হাসপাতাল ত্যাগ করেছে। 

ফলে গত তিনদিন ধরে হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত চিকিৎসাধীন রোগীর সংখ্যাও কমছে। সর্বশেষ ঈদের পরে ১৪ আগস্ট সকালের হিসেব অনুযায়ী, হাসপাতালে ৩৪৬ জন রোগী চিকিৎসাধীন ছিল। এরপর ১৫ আগস্ট এর সংখ্যা দাঁড়ায় ২৯৯ এবং ১৬ আগস্ট তা কমে দাঁড়ায় ২৫৮ জনে।

শনিবার সকালের হিসেবে অনুযায়ী, হাসপাতালে বর্তমানে ২৬০ জন রোগী চিকিৎসাধীন রয়েছে। এরমধ্যে ১৪৬ জন পুরুষ, ৫৬ জন নারী ও ৫৮ জন শিশু রয়েছে।

সর্বশেষ খবর

  ১৭ সেপ্টেম্বর’৭১: পাকহানাদার বাহিনী মুক্তিবাহিনীর গেরিলা ঘাঁটিতে ব্যাপক হামলা চালায়


  অভ্যাস বদলালেই রক্তে বাড়বে হিমোগ্লোবিন !


  ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সেলেন্স অ্যাওয়ার্ডস-২০১৯’ প্রধানমন্ত্রী দেশবাসীকে উৎসর্গ করেছেন


  দেশের বিভিন্ন স্থানে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা: আবহাওয়া অধিদফতর


  চিকিৎসা ব্যয় কমাতে স্বাস্থ্যবীমা চালুর তাগিদ বিশেষজ্ঞদের


  জুস ভেবে বিষ পানে শিশুর মৃত্যু


  মানসিক স্বাস্থ্য সচেতনতায় দীপিকা পাড়ুকোন


  ১৬ সেপ্টেম্বর’৭১: মুক্তিবাহিনী মর্টারের সাহায্যে শারদায় পুলিশ প্রশিক্ষণ কেন্দ্রের ওপর আক্রমণ চালায়


  পেঁপের বিচির স্বাস্থ্য উপকারিতা


  ১৫ সেপ্টেম্বর’৭১: মুক্তিবাহিনী আমজাদহাট এলাকায় পাকসেনাদের অ্যামবুশ করে


সর্বাধিক পঠিত খবর

সন্তান উৎপাদনের ক্ষমতা কমে যেসব কাজে


মুখে ঘা, হতে পারে ক্যান্সারের লক্ষণ






ওষুধ শিল্পে যাত্রা শুরু করলো গুগল