রবিবার, ১৯ জানুয়ারী ২০২০

English Version

‘প্রকৃত মেডিক্যাল কলেজে পড়াশুনা না করেই বিএমডিসি’র রেজিস্ট্রেশন নিচ্ছে অবৈধ চক্র’

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon স্পট লাইট

নোমান পাটোয়ারী: ০৯ নভেম্বর’১৯: অনেকে প্রকৃত মেডিক্যাল কলেজ থেকে পড়াশুনা না করেই বিএমডিসি থেকে রেজিস্ট্রেশন নিয়ে চিকিৎসক হিসেবে দেদারসে প্রেকটিস করে চলছেন বলে জানালেন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি অ্যান্ড রাইটস (এফডিএসআর) এর মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন।

শনিবার দুপুরে (০৯ নভেম্বর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের মাওলানা আকরাম খাঁ হলে এফডিএসআর এর উদ্যোগে আয়োজিত ‘প্রস্তাবিত স্বাস্থ্যসেবা ও সুরক্ষা আইন-২০১৮ এর অযৌক্তিক ধারাগুলি পরিবর্তন ও চিকিৎসক সুরক্ষা আইনের দাবিতে’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

প্রস্তাবিত স্বাস্থ্যসেবা ও সুরক্ষা আইন-২০১৮ এর কমিটির সঙ্গে এফডিএসআর এর পক্ষ থেকে কেন প্রকার যোগাযোগ করা হয়েছে কিনা, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডা. মামুন বলেন, আমরা যদিও কমিটিতে থাকার সুযোগ পাইনি, তবে যোগাযোগ অব্যাহত রয়েছে। আমরা আশা করবো চিকিৎসকদের বড় সংগঠন বাংলাদেশ মেডিক্যাল এসোসিয়েশন (বিএমএ) পেশাজীবি চিকিৎসকদের স্বার্থ রক্ষায় কাজ করবে।  

প্রস্তাবিত স্বাস্থ্যসেবা ও সুরক্ষা আইন-২০১৮ এর কয়েকটি ধারা পরিবর্তন, সংযোজন, বিয়োজন এবং অবিলম্বে ‘চিকিৎসক সুরক্ষা আইন’ প্রণয়নের দাবিতে এ সংবাদ সম্মেলনে শুরুতেই এফডিএসআর এর উপদেষ্টা ডা. আব্দুন নূর তুষার লিখিত বক্তব্য পাঠ করেন।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সংগঠনের কোষাধ্যক্ষ ডা. ফরহাদ মনজুর, সাংগঠনিক সম্পাদক ডা. জাহিদুর রহমান, আইন বিষক সম্পাদক অধ্যাপক ডা. নোমান চৌধুরী, বিশিষ্ট মিডিয়া ব্যাক্তিত্ব সৈয়দ ইশতিয়াক রেজা প্রমূখ।

সর্বাধিক পঠিত খবর





দেশে চিকিৎসা গবেষণা বাড়াতে হবে

ডিমেনসিয়া রোগীর আহার

জ্বর ঠোসা সারানোর সহজ উপায়



ময়মনসিংহে প্যাথেডিন ইনজেকশনসহ আটক ২