বুধবার, ২০ জানুয়ারী ২০২১

English Version

বিশ্বে করোনায় আক্রান্ত ৫ কোটি ৮৫ লাখ ছাড়াল

No icon স্পট লাইট

স্বাস্থ্য ডেস্ক- ২৩ নভেম্বর, ২০২০: বিশ্বজুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৫ কোটি ৮৫ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১৩ লাখ ৮৫ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের সেন্টার ফর সিস্টেম সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, সোমবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ কোটি ৮৫ লাখ ৪২ হাজার ১৭৪ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১৩ লাখ ৮৬ হাজার ৪৫৪ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৩ কোটি ৭৪ লাখ ৩০ হাজার ৮৪৬ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। সোমবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ২২ লাখ ২৪ হাজার ৩২২ জন। আর এই মহামারিতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৫৬ হাজার ৭৪১ জনের।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৬০ লাখ ৫২ হাজার ৭৮৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৯ হাজার ১৮৩ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯০ লাখ ৯৫ হাজার ৮০৬ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩৩ হাজার ২২৭ জনের।

সর্বাধিক পঠিত খবর





করোনার নতুন ধরন ছড়িয়েছে নানা দেশে



দেশে প্রথম দফায় করোনার টিকা পাবেন যারা