শনিবার, ০৮ আগস্ট ২০২০

English Version

গাড়ি চালানোর সময় কি মাস্ক পরা উচিত?

No icon হেলথ টিপস

ডেস্ক রিপোর্ট, ১২ জুলাই, ২০২০: গাড়ির ভেতর থাকার সময়ে কি মাস্ক পরা দরকার? বিশেষ করে যখন কেউ গাড়ি চালান, তখন? এর সঠিক উত্তর প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া। জেনে নিন-

সঠিক কাজ

গাড়ি চালানোর সময় আপনার মুখ এবং নাক ঢেকে রাখা উচিত কি-না তা পুরোপুরি পরিস্থিতির উপর নির্ভর করে। আপনি যদি নিজের গাড়িতে একা থাকেন তবে মুখোশ পরে যাওয়ার দরকার নেই। তবে, আপনি যদি অন্য কারও সাথে ভ্রমণ করেন বা বাইরের কেউ আপনার সঙ্গে থাকেন তবে সংক্রমণ রোধ করার জন্য একটি মাস্ক ব্যবহার করার পরামর্শ দেয়া হয়। এছাড়াও, যদি আপনি অসুস্থ হন বা যার সাথে ভ্রমণ করছেন তিনি অসুস্থ হন তবে আপনাকে অবশ্যই মাস্ক ব্যবহার করতে হবে।

অত্যন্ত সংক্রামক ভাইরাস

এই ভাইরাসের অত্যন্ত সংক্রামক প্রকৃতি এবং বিশ্বব্যাপী ক্রমবর্ধমান হওয়ার কারণে, বাইরে থাকাকালীন কিছুটা উদ্বিগ্ন থাকাটা সাধারণ। সুতরাং, আপনি যদি মাস্ক পরে গাড়ি চালাতে চান, তবে এটি পুরোপুরি ঠিক। এমনকি যদি আপনি অল্প দূরত্বেও গাড়ি চালানোর জন্য বের হন, সেজন্যও মাস্ক পরে বের হতে পারেন। তবে মাস্ক পরে থাকা অবস্থায় এটি স্পর্শ করবেন না।

যে বিষয়গুলো মনে রাখবেন

আপনি গাড়ির ভেতরে মাস্ক পরলে কোনো ক্ষতি নেই। আপনি যদি গাড়ি চালানোর সময় মাস্ক পরেন তবে আপনাকে অবশ্যই কয়েকটি বিষয় সম্পর্কে সতর্ক থাকতে হবে। গাড়ি চালানোর সময় মাস্ক পরা থাকলে তা আপনার দৃষ্টির ক্ষেত্রে সমস্যা তৈরি করতে পারে। সুতরাং, নিশ্চিত হয়ে নিন যে আপনি আপনার মাস্কটি সঠিকভাবে পরিধান করেছেন। এটি যেন আপনার নাক এবং মুখ ঢেকে রাখে এবং দেখার ক্ষেত্রটি অবরুদ্ধ না করে।

সর্বাধিক পঠিত খবর


ঘর থেকেই বেশি ছড়াচ্ছে করোনা: গবেষণা



মা'কে হারালেন সাদিয়া ইসলাম মৌ