শুক্রবার, ২৯ মে ২০২০

English Version

‘ইত্যাদি’ ঈদ স্পেশাল : ৪ মিনিটের নাটকে ৪ তারকা

No icon টিভি

আমাার হেলথ ডেস্ক: প্রতিবারের মতই বিষয় বৈচিত্রে ঠাসা এবারের ‘ইত্যাদি’। তাই বলা হয় অনেক অনুষ্ঠানের স্বাদ ইত্যাদির একটি অনুষ্ঠান দেখলেই পাওয়া যায়। শুধু বিনোদনই নয়, বিনোদনের মাধ্যমে শিক্ষা, এ কথাটি কেবল ‘ইত্যাদি’র ক্ষেত্রেই প্রযোজ্য। এবারের ঈদের পর্বেও রয়েছে একটি চমৎকার শিক্ষা ও সচেতনতামূলক নাট্যাংশ।

‘ইত্যাদি’তে অনেক বড় বড় গল্প, ছায়াছবি ছোট্ট পরিসরে চমৎকারভাবে ইতোপূর্বে দেখানো হয়েছে। যেমন ৪ মিনিটে পুরো নাটক, ৪ মিনিটে নবাব সিরাজউদ্দৌলা, ৪ মিনিটে বিদেশীদের দিয়ে সম্পূর্ণ ছবি, ৪ মিনিটে লোকযাত্রা, ৪ মিনিটের দেবদাস, ৪ মিনিটের পারিবারিক মিনি ড্রামা ইত্যাদি বিভিন্ন বিষয় দেখানো হয়েছে। তারই ধারাবাহিকতায় এবার ঈদ ‘ইত্যাদি’তে রয়েছে ৪ মিনিটের একটি বিশেষ পর্ব।যেখানে দেখা যাবে ভিনগ্রহের তিন মানবের এই পৃথিবী নামক গ্রহে আগমন ও ভিন্ন অভিজ্ঞতা নিয়ে ফিরে যাওয়া।

ব্যতিক্রমী এই নাট্যাংশে অংশ নিয়েছেন অভিনেতা ও পরিচালক শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির এবং মডেল-অভিনেতা ঈমন এবং একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় চিত্রনায়ক আলমগীর। পর্বটিতে শহীদুজ্জামান সেলিম, মীর সাব্বির এবং ঈমন ভিনগ্রহের মানবের চরিত্রে অভিনয় করেছেন এবং চিত্রনায়ক আলমগীর একজন মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন।

উল্লেখ্য- জনপ্রিয় চিত্রনায়ক আলমগীর দীর্ঘ প্রায় এক দশক পর টিভিতে অভিনয় করলেন। তাদের সাথে একটি দেশাত্মবোধক গানের পরিবেশনায় অংশ নিয়েছে ৩০ জন শিশু শিল্পী। বিদ্রুপাত্মক ও রসালো এই পর্বটিতে উঠে এসেছে অনেকগুলো সমসাময়িক বিষয়। শিল্পীদের অভিনয় নৈপূন্যে এবং পরিবেশনার চমকে ৪ মিনিটের এই পর্বটি এবারের ঈদের ইত্যাদির একটি আকর্ষণীয় পর্ব।

যা দর্শকদের আনন্দ দেবে। ‘ইত্যাদি’ বিটিভির ঈদ অনুষ্ঠানমালায় প্রচারিত হবে। স্পন্সর করেছে যথারীতি কেয়া কসমেটিকস লিমিটেড। রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

সর্বাধিক পঠিত খবর





করোনার বিরুদ্ধে একা লড়াই