শুক্রবার, ২৯ মে ২০২০

English Version

বিজনেস রিয়েলিটি শো--ফিউচার লির্ডাস প্রোগ্রাম চতুর্থ সিজন শুরু

No icon টিভি

বিনোদন প্রতিবেদক: চ্যানেল আই ও যুক্তরাজ্য ভিত্তিক প্রতিষ্ঠান ফিউচার লিডারর্স লিমিটেডের যৌথ উদ্যোগে আবারও শুরু হচ্ছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে বাংলাদেশের প্রথম এবং একমাত্র বিজনেস রিয়েলিটি শো ‘ফিউচার লিডারস প্রোগ্রাম এর চতুর্থ সিজন। এবারের বিষয় কৃষিখাত। এই অনুষ্ঠানের পাশাপাশি আরও একটি অনুষ্ঠানের সূচনা হয়েছে। ‘ইইএল’ বা ‘দি এক্সিলেন্স এন্টারপ্রেনারশিপ অব প্রোগ্রাম’ নামে এই অনুষ্ঠানে অংশ নিতে পারবেন নন গ্র্যাজুয়েটসরা।

গতকাল (২৩ জুন, বৃহস্পতিবার) রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান উদ্যোগক্তারা। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, ফিউচার লিডারস লিমিটেডের প্রধান নির্বাহী নাজির আলম এবং অনুষ্ঠানের সহযোগী বিচারক তাসলিম আহমেদ। সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার সাফল্যের বিস্তারিত তুলে ধরেন তারা অতিথিরা। এ সময়  অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কলে¬াল গ্র“প অব কোম্পানিজের হেড অব ফিন্যান্স অ্যান্ড আকাউন্টস তারেক রশিদ, ডাটাসফট সিস্টেম বিডি লিমিটেডের পরিচালক ও সিওও মনজুর মাহমুদ, জবস্বিডিডট কম-এর সিইও কে এম হাসান রিপন, এমাজিং কমিউনিকেশন্স লিমিটেড এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও ফেরদৌস আহমেদ, ডেফোডিল ইণ্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগী অধ্যাপক সৈয়দ মারুফ রেজাসহ এফএলপি’র গত তিন সিজনের বিজয়ীরা।

দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন এমন শিক্ষার্থীরা এফএলপি শোতে অংশ নিয়ে থাকেন। এই শোতে বিচারকরা প্রতিযোগীদের মেধা, সমস্য সমাধানের দক্ষতা, সৃজনশীলতাসহ বিভিন্ন নেতৃত্বদানের ক্ষমতা যাচাইয়ের জন্য তাদের সামনে দলভিত্তিক টাস্ক সমাধান করতে দেন। এই টাস্কগুলোর মাধ্যমে বিচারকরা যাচাই করার পাশাপাশি প্রতিযোগীদের জ্ঞান ও সচেতনতা বিকাশে সহায়তা করেও থাকেন। এই প্রতিযোগিতার সেরা ১০ এর জন্য থাকছে যুক্তরাজ্য, ইতালিসহ ইউরোপের সেরা কয়েকটি বিশ্ববিদ্যালয়ে বৃত্তিসহ স্নাতকোত্তর পর্যায়ে শিক্ষালাভের সুযোগ। অনুষ্ঠানে শীর্ষ বিচারক হিসেবে আছেন ইনসেপটা ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুক্তাদির। অনুষ্ঠানের বিভিন্ন পর্বে দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী, উদ্যোক্তা, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা বিচারকের দায়িত্ব পালন করবেন।

সর্বাধিক পঠিত খবর







করোনার বিরুদ্ধে একা লড়াই