রবিবার, ৩১ মে ২০২০

English Version

ফিরছেন দেওয়ান হাবিবুর রহমান

No icon টিভি

আমার বিনোদন ডেস্ক:  একজন সম্পাদক হিসেবে তিনি যেমন ব্যাপক পরিচিত ঠিক তেমিন শিল্পী গড়ার কারিগর হিসেবেও রয়েছে তার যথেষ্ট সুনাম। তিনি দেওয়ান হাবিবুর রহমান। তারই হাত ধরে ‘বিনোদন বিচিত্রা ফটো সুন্দরী’ হয়ে মিডিয়াতে কাজ করছেন মাহবুবা ইসলাম সুমী, শ্রাবন্তী, মোনালিসা, তিনা, লালা লোটাস, এ্যানি, রেসি, মিষ্টি, সিলভি ও অনন্যা রুমা’সহ আরো অনেকে। তবে বিগত তিন বছর যাবত এই ফটো সুন্দরী প্রতিযোগিতা বন্ধ রয়েছে।

আগামী বছর থেকে আবারো নিয়মিত এই ফটোসুন্দরী প্রতিযোগিতা শুরু হবে বলে নিশ্চিত করেছেন এই সুন্দরী প্রতিযোগিতার উদ্যোক্তা ও বিনোদন বিচিত্রা’র প্রকাশক সম্পাদক দেওয়ান হাবিবর রহমান। এদিকে ১৯৯৫ সাল থেকে অসংখ্য নাটক প্রযোজনা করে আসছেন তিনি। প্রথম প্রযোজনা করেন ‘শুধু তোমার জন্য’ নাটকটি। এটি নির্মাণ করেন শেখ রিয়াজ উদ্দিন বাদশা। প্যাকেজের দ্বিতীয় নাটক ছিলো এটি। এতে অভিনয় করেছিলেন আফজাল হোসেন ও সুবর্ণা মুস্তাফা। এরপর তিনি প্রযোজনা করেন প্রয়াত সালমান শাহ ও শমী কায়সার অভিনীত ‘নয়ন’ নাটকটি।

তারই প্রযোজনায় অরুন চৌধুরী প্রথম নাটক নির্মাণ করেন। এক ঘন্টা ব্যাপ্তির সাত পর্বের এই ধারাবাহিক নাটকের নাম ছিলো ‘ছোট ছোট ঢেউ’। দেওয়ান হাবিবের প্রযোজনায় নির্মিথ প্রথম টেলিফিল্ম ছিলো ‘আড়াল’। এতে অভিনয় করেছিলেন আফজাল হোসেন, তৌকীর আহমেদ ও বিপাশা হায়াত। এছাড়া তার প্রযোজনায় নির্মিত হয় ‘বৈশাখী ঝড়’, ‘শহরে ভোরের ফুল’, ‘তিনি একজন’, ‘মাটির ফুল’সহ অসংখ্য নাটক। এসব নাটকে সিনেমাটোগ্রাফার হিসেবে ছিলেন আনোয়ার হোসেন বুলু। 

আগামী বছরের শুরু থেকে আবারো প্রযোজনায় নিয়মিত হচ্ছেন তিনি। দেওয়ান হাবিব বলেন,‘ নানান সমস্যার কারণে নাটক প্রযোজনা থেকে দূরে ছিলাম। আবার পুরোনো ইচ্ছে মনে জাগ্রত হলো তাই  প্রযোজনায় ফেরার সিদ্ধান্ত নিয়েছি। সবকিছু বেশ ভালোভাবে গুছিয়ে নিচ্ছি। আশাকরি আগামী বছরের শুরুতে আবারো ছোটপর্দার নির্মাণ কাজে প্রযোজনায় ফিরবো। আর যথারীতি আগামী বছরের শুরুতেই আশা করছি বিনোদন বিচিত্রা ফটোসুন্দরী প্রতিযোগিতাও শুরু করবো।

’ পাঠকপ্রিয় ম্যাগাজিন ‘বিনোদন বিচিত্রা’ দীর্ঘ আঠারো বছর যাবত নিয়মিত প্রকাশ করে আসছেন দেওয়ান হাবিবুর রহমান। ব্যক্তি জীবনে সদা হাস্যোজ্জ্বল এই মানুষটি নাটক নির্মাণে এবং ফটোসুন্দরী প্রতিযোগিতায় আবার ফিরে এলে দেশে শিল্পী সংকটের উত্তরণেও বেশ ভালো ভূমিকা নিতে পারবেন আবারো।

ছবি: মোহসীন আহমেদ কাওছার

সর্বাধিক পঠিত খবর




করোনার বিরুদ্ধে একা লড়াই