রবিবার, ২০ অক্টোবর ২০১৯

English Version

বিজয় দিবসে আবুল হায়াতের দুই নাটক

No icon টিভি

আমার বিনোদন ডেস্ক: একুশে পদকপ্রাপ্ত বরেণ্য অভিনেতা ও নির্দেশক আবুল হায়াত এবারের বিজয় দিবসে দর্শকের জন্য নির্মাণ করেছেন দুটি বিশেষ নাটক। একটি ‘সূর্য উঠার আগে’ এবং অন্যটি ‘বেলা শেষের আলো’। ‘সূর্য উঠার আগে’ রাবেয়া খাতুনের গল্প অবলম্বনে এর চিত্রনাট্য করেছেন আবুল হায়াত নিজেই। ‘বেলা শেষের গান’ রচনা করেছেন আবুল হায়াত। বিজয় দিবসের বিশেষ এই দুটি নাটকের মধ্যে ‘সূর্য উঠার আগে’তে অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, সাঈদ বাবু ও অপর্ণা।

‘বেলা শেষের আলো’তে অভিনয় করেছেন দিলারা জামান, আবুল হায়াত, ইরফান সাজ্জাদ ও শবনম ফারিয়া। ‘সূর্য উঠার আগে’ প্রচার হবে আজ চ্যানেল আইতে সন্ধ্যা ৭.৫০ মিনিটে এবং ‘বেলা শেষের আলো’ প্রচার হবে আজ এটিএন বাংলায় রাত ১১.০০ মিনিটে। দুটি নাটক নির্মাণ প্রসঙ্গে আবুল হায়াত বলেন,‘ আমি সাধারণত বিশেষ বিশেষ দিবসেই নাটক নির্মাণ করি। কারণ বাজেট’সহ অন্যান্য আনুষঙ্গিক বিষয় মিলিয়ে সবসময় নাটক নির্মাণ করা সম্ভব হয়ে উঠেনা। নির্মাতার অবস্থান থেকে দায়বদ্ধতা থেকেই নাটক নির্মাণ করি। নির্মাণে নিজের মধ্যে আতœতৃপ্তি খোঁজে পাই।

তাই বিজয় দিবসেও তেমনি দুটি নাটক নির্মাণ করেছি। সূর্য উঠার আগে ৭১’র প্রেক্ষাপটের গল্প নিয়ে নির্মাণ করেছি এবং বেলা শেষের আলো নির্মাণ করেছি এই সময়ের প্রেক্ষাপট নিয়ে মুক্তিযুদ্ধের আলোকে। যারা অভিনয় করেছেন যার যার চরিত্রে সর্বোচ্চটুকু দিয়েই অভিনয় করেছেন। আশাকরি দুটি নাটকই দর্শকের ভালোলাগবে এবং এই প্রজন্মের কাছে শিক্ষনীয় হবে।’ এদিকে আবুল হায়াত সর্বশেষ ‘আকাশের ওপারে আকাশ’ ধারাবাহিক নাটকটি নির্মাণ করেন। এটি এরইমধ্যে এনটিভিতে প্রচার শেষ হয়েছে। তার অভিনীত নতুন ধারাবাহিকের মধ্যে রয়েছে সৈয়দ শাকিলের ‘সোনার শেকল’ ও আবু হায়াত মাহমুদের ‘বৃষ্টিদের বাড়ি’।

এছাড়া বিভিন্ন চ্যানেলে প্রচার চলছে তার অভিনীত ফেরদৌস হাসান রানা পরিচালিত ‘মায়া’, এসএ হক অলিক পরিচালিত ‘আয়না ঘর’ ও গোলাম সোহরাব দোদুল পরিচালিত ‘সংসার’। এছাড়া শিগগিরই আবুল হায়াত নতুন একটি ধারাবাহিক নাটক নির্মাণের কাজ শুরু করবেন বলেও জানান তিনি। এদিকে আবুল হায়াত এরইমধ্যে শেষ করেছেন ‘খাস জমিন’ চলচ্চিত্রের কাজ। এতে তিনি একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন।

 

 

সর্বশেষ খবর

  ডায়েটের ক্ষেত্রে হরহামেশাই যে ভুলগুলো হয়ে থাকে


  ২০ অক্টোবর’৭১: নয়াদিল্লীতে মার্শাল টিটো ও ইন্দিরা গান্ধীর মধ্যে আলোচনা শেষে এক যুক্ত ইস্তেহার প্রকাশিত হয়


  ১৯ অক্টোবর’৭১: “ভারত ও পাকিস্তানের সীমান্ত এলাকায় ভয়াবহ পরিস্থিতি বিরাজ করছে”


  নিঃসন্তান দম্পতিদের জন্য নতুন আশা


  সুবিধাবঞ্চিত শিশুদের পাশে রিয়াল মাদ্রিদ ফাউন্ডেশন


  ভারতের অপুষ্টিতে মারা যায় ৬৯ শতাংশ শিশু


  লিভারকে পরিষ্কার রাখে যে ৩টি খাবার


  মশাবাহিত রোগ নিয়ন্ত্রণে আলাদা সেল হচ্ছে : স্থানীয় সরকারমন্ত্রী


  উন্নত রাষ্ট্র হতে গেলে খাদ্য ও পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে হবে: তথ্যমন্ত্রী


  তরুণ প্রজন্মকে মোবাইল অ্যাপসের আসক্তি থেকে বের হয়ে আসতে হবে' | স্বাস্থ্যের তাজা খবর


সর্বাধিক পঠিত খবর





শরীরের কার্যক্ষমতা বাড়িয়ে তোলে - আমলকি



মিলল প্লাস্টিক বধের ‘অস্ত্র’!


ম্যাজিকের মতো অসুখ সারবে নিমপাতায়