মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯

English Version

হাই থটস অফ থটফুল ম্যান তারেক সোলাইমান

No icon লেখালেখি

ডা.অপূর্ব পন্ডিত, ১৭ অক্টোবর’১৯: ‘হাই থটস অফ বঙ্গবন্ধু ওয়ার্ল্ড লিডার্স এন্ড লিজেন্ডস’ বাংলাদেশের একটি অনন্য প্রকল্প। বঙ্গবন্ধু এবং বিশ্ব নেতাদের বাণী মানুষের জীবনের চলার পথকে সজীব, প্রাণবন্ত করে তোলে। কিছু কিছু গুরুত্বপূ্র্ণ বাণী মানুষকে সুপথে চলতে সহায়তা করে এমনকি কোন কোন ক্ষেত্রে জীবনের মোড়কে ঘুরিয়ে, নতুন সুন্দর পথে চলতে সাহায্য করে।

থটফুল ম্যান তারেক সোলাইমান বঙ্গবন্ধু, বিশ্বনেতা ও মনীষীদের বাণীকে সাজিয়েছেন শৈল্পিক বিন্যাসে।

বাংলাদেশ নামক রাষ্ট্রের নবোদয়ের ইতিহাস, লাল সবুজ পতাকার জন্মের ইতিহাস এবং শেখ মুজিবুর রহমানের সংগ্রামী জীবন, কর্ম, রক্তক্ষয়ী অগ্নিঝড়া আন্দোলনের  ইতিহাস একই জলরাশির অভিন্ন স্রোতধারা। বঙ্গবন্ধু বাংলাদেশকে বিশ্বদরবারে মর্যাদার আসনে স্থান করে দিয়ে আমাদের ঋণী করে গেছেন।

তারেক সোলাইমান, বঙ্গবন্ধু সহ বিশ্বনেতা ও  মনীষীদের দূর্লভ বাণী জনগণের কাছে বিশেষকরে নতুন প্রজন্মের কাছে পৌঁছে দেয়ার উদ্যোগ নিয়েছেন। হাই থটস (বাণী) মানুষের সুখ-দুঃখ, হাসি-কান্না, সত্য-মিথ্যা, জানা-অজানা, ভাল-মন্দ, আশ্বাস-বিশ্বাস, প্রেম-ভালবাসার হৃদয়স্পর্শী কথা ও দিকনির্দেশনা।

বঙ্গবন্ধু এবং বিশ্বনেতাদের হাই থটস থেকে আমরা জনগণ, শিক্ষা ও বল লাভ করতে পারি। অটিজম আমাদের বোঝা নয়, বরং তারা আমাদের সম্পদ, তারা মেধাবী ও সুন্দর --মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ বাণী থেকে অটিজম আক্রান্ত এবং তার পরিবার সুন্দরভাবে বেঁচে থাকার অনুপ্রেরণা পায়।

তারেক সোলাইমান’র দীর্ঘদিনের একাগ্রতায় গড়ে তুলেছেন -ওয়ার্ল্ড লিডার স্টাডি সেন্টার। লেখক, শিল্পী, চিন্তাশীল এই প্রজ্ঞাবান বলেন, বঙ্গবন্ধু, বিশ্বনেতা ও মনিষীদের বাণীগুলো শিক্ষনীয় বিষয়, সৎ জীবনের প্রধান সিঁড়ি। হাই থটস অনুসরণ করলে সম্ভব হবে নিজেকে চেনা ও জানা।

 

সর্বাধিক পঠিত খবর

গাড়িতে চড়লে বমি ভাব জেনে নিন সমাধান


লিভারকে পরিষ্কার রাখে যে ৩টি খাবার


লিভার পরিষ্কার রাখে ৩টি খাবার




হঠাৎ বিকট শব্দ, ঝরে গেল সাত শিশুর প্রাণ