সোমবার, ০৬ এপ্রিল ২০২০

English Version

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জবাবদিহিতা নিশ্চিত করবো- নৌকার আতিক

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon লেখালেখি

ডা.অপূর্ব পন্ডিত, ২৯ জানুয়ারি ২০২০: ১ ফেব্রুয়ারি, ঢাকা সিটি উত্তর নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম ।

আতিকুল ইসলামের বাবা পুলিশের এসপি ছিলেন। পাঁচ ভাই ও ছয় বোনের মধ্যে তিনি সবার ছোট। এই ১১ ভাইবোনের সংসার সামলাতে তাঁর মাকে বেশ হিমশিম খেতে হয়েছে।

এক গনসংযোগে আতিকুল ইসলাম বলছিলেন -

‘আমি দেখেছি, মা আমার কাপড় ভাঁজ করে বালিশের তলায় রাখতেন। ইস্ত্রি করতে পারিনি, পয়সা ছিল না। এভাবেই মা আমাদের মানুষ

করেছেন।’

আতিকের ভাই তোফাজ্জল ইসলাম ছিলেন প্রধান বিচারপতি। বঙ্গবন্ধু হত্যা মামলার রায়ের সময় প্রত্যেকে বিব্রতবোধ করেছেন। আপিল বিভাগে থাকা বিচারপতি তোফাজ্জল রায় দেন- মৃত্যুদণ্ড হবে সবার।

আতিকুল ইসলামের আরেক ভাই লেফটেন্যান্ট জেনারেল মো. মঈনুল ইসলাম। বিডিআর হত্যাকাণ্ডের পরে প্রধানমন্ত্রীর নির্দেশে বিজিবিকে পুণর্গঠন করেছেন ।

জনপ্রিয় মেয়র আনিসুল হকের মৃত্যুর পর আতিকুল ইসলাম ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের উপ-নির্বাচনে মেয়র হিসেবে নির্বাচিত হন।

তিনি ২০১৩-১৪ মেয়াদে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।

রানা প্লাজা ধ্বসের পরে পোশাক খাতের মাড় ঘুরানোর জন্য আপ্রাণ চেষ্টা করেছেন। তিনি বাংলাদেশের পোশাকখাতের শ্রম পরিস্থিতি ও পণ্যের মান উন্নয়নে গঠিত সেন্টার অব এক্সিলেন্স ফর বাংলাদেশ অ্যাপারেল ইন্ডাস্ট্রিজের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ সরকার তাঁকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে ঘোষণা করেন।

১ ফেব্রুয়ারি ২০২০ এর নির্বাচনে মেয়র প্রার্থী আতিক বলেন, আমাদের একটাই স্লোগান হবে, আমরা অচল ঢাকাকে সচল করতে চাই। কিভাবে আমরা ঢাকায় নিরাপদে চলতে পারি, এটাই হবে আমাদের সবচেয়ে বড় কাজ।’ তিনি আরও বলেন, আমরা চাই জবাবদিহিতা। আমি এবং আমার কাউন্সিলররা যদি জয়লাভ করতে পারি তাহলে এরকমভাবে প্রত্যেক মাসে বিভিন্ন ওয়ার্ডে গিয়ে জবাবদিহিতামূলক টাউন হল মিটিং করবো এবং জনগণের কাছে জবাবদিহিতার মুখোমুখি হবো। আপনারা আমাদের প্রশ্ন করবেন কোন অফিসার খারাপ আচরণ করেছে, কোন কাউন্সিলর খারাপ আচরণ করেছে, মেয়রও যদি খারাপ আচরণ করে বলতে পারবেন।

বঙ্গবন্ধুর শতবর্ষ বার্ষিকীতে নৌকার প্রার্থী আতিকুল ইসলামকে ভোট প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে সহায়ক হবে।

লেখক: সম্পাদক, আমারহেলথ ডটকম

সর্বশেষ খবর

সর্বাধিক পঠিত খবর





চীনের পাঠানো চিকিৎসা সরঞ্জাম আসছে আজ