শনিবার, ২৮ মার্চ ২০২০

English Version

করোনায় দুটি জরুরী পদক্ষেপ

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনা
৬৪দিন
:
১১ঘণ্টা
:
৩৯মিনিট
:
৫৬সেকেন্ড
No icon লেখালেখি

অসীম কুমার ঘোষ

হেলথ সার্ভিস প্রোভাইডার

২৪ মার্চ ২০২০; সাইনাপ বিডি লিমিটেড এর ব্যাবস্থাপনা পরিচালক ও আমারহেলথ ডটকম'র আন্তর্জাতিক সমন্বয়ক বাংলাদেশ সরকারের কাছে বিনীত আবেদন জানিয়েছেন, দেশের সকল জেলা শহরগুলোতে আমাদের ফায়ার সার্ভিসকে বসিয়ে না রেখে ফায়ার সার্ভিসের সকল ইউনিটকে প্রয়োজনীয় ডিসইনফেকটেন্ট ব্লিচিং পাউডার অ্যালকোহল বেজড সলিউশন দিয়ে পানির সাথে মিশিয়ে স্প্রেয়ার দিয়ে পুরো শহর কে দিনে দুইবার স্টেরিলাইজড করুন।

ফলাফল নিশ্চিত, এখন প্রতিদিন তাদের ডিউটি দিন তাদের পরীক্ষার সময় হয়েছে এরা সারা বছরজুরে অনেক অলস সময় কাটায়। এর পর বরিশাল টু ঢাকা ডাইরেক্ট বড় আকারের জাহাজ গুলোকে আইসোলেশন হাসপাতালের এখনই উপযুক্ত সময়। এই জাহাজগুলো যেহেতু নদীতে চলে এবং বাংলাদেশ নদী মাতৃক দেশ হওয়ার কারনে তারা ভ্রাম্যমান হাসপাতাল হিসাবে খুব ভালো সার্ভিস দিবে বলে তিনি তার বিশ্বাস বলে জানান।

তা ছাড়া এই জাহাজগুলো অনেক কেবিন সম্বলিত বিধায় করোনা আক্রান্ত রুগীদের পৃথক রাখার সুবন্দোবস্ত আছে। গোটা দেশ লক ডাউন হলে এই জাহাজগুলো হাসপাতালের কাজে লাগবে বলে তিনি আশা প্রকাশ করেন।সকলে নিজ নিজ ঘরে সুস্থ থাকবেন ভাল থাকবেন এই কামনা করেন। সরকারের কর্মকতারা  এ দুটি ব্যাবস্থা গ্রহন করলে করোনাফ্রিবিডি  নিশ্চিত হবে।

সর্বাধিক পঠিত খবর




করোনার প্রতিষেধক প্রস্তুত


চীনের পাঠানো চিকিৎসা সরঞ্জাম আসছে আজ