শুক্রবার, ২৮ এপ্রিল ২০১৭

English Version

আগামীকাল শুক্রবার বিশ্ব স্বাস্থ্য দিবস: আসুন, বিষণ্নতা নিয়ে কথা বলি

No icon লেখালেখি

নিজস্ব প্রতিবেদক: আগামীকাল ৭ এপ্রিল, শুক্রবার, বিশ্ব  স্বাস্থ্য দিবস-২০১৭। এবারের প্রতিপাদ্য- ডিপ্রেশন: লেটস টক। সেই দিনটিকে ঘিরে পৃথিবীর অধিকাংশ দেশে বিভিন্ন আয়োজনে পালিত হবে দিবসটি। বাংলাদেশেও সরকারি ও বেসরকারিভাবে দিবসটি পালিত হবে।

যে কারণে আমারহেলথ ডটকম বিশ্ব  স্বাস্থ্য দিবস-এ বিএমএ অডিটোরিয়টামে, বেলা ৩টায় আয়োজন করেছে ভিন্নমাত্রার অনুষ্ঠান। বাংলাদেশসহ বিশ্বের কোটি কোটি মানুষের জীবনে বিষণ্নতা ঘিরে রয়েছে। জীবন সংহারী এই রোগের কারণে অসংখ্য মানুষ মনের অজান্তেই মেনে নিচ্ছে মৃত্যুকে। অবাক করা বিষয় হচ্ছে, সেই মানুষটি জানতেই পারলো না, তার মৃত্যু হয়েছে বিষণ্নতার ফলেই।  আত্মহত্যা। গভীর কষ্টে আচ্ছন্ন মানুষ যখন নিজেকে গুটিয়ে নেন, বুকের ভিতর জমে ওঠা কথার পাহাড়, আপাত অবলম্বন হারিয়ে যাওয়া অথবা কোন ব্যর্থতায় যখন সে চারপাশে দেখে অন্ধকার, ঠিক তখনি সে সিদ্ধান্ত নেয়- আত্মহননের।

অথবা এর ফলে অন্য কোন রোগের মুখোমুখি হচ্ছে সে। একমাত্র অসচেতনতার কারণেই তৈরি হচ্ছে এমন ভয়াল পরিস্থিতি। বিশ্ব  স্বাস্থ্য দিবস-এ আমারহেলথ ডটকম-এর আয়োজনে যে কারণে থাকছে, একজন মানুষের বেঁচে ওঠার, জেগে থাকার, সুুস্থ-সুন্দর থাকার বাহারী আয়োজন। যেখানে কথা বলবেন, দেশ-বিদেশের প্রখ্যাত মনোরোগ বিশেষজ্ঞ।  অনুষ্ঠানে অতিথিদের বক্তব্যের পরই রয়েছে টেলি-কনফারেন্স। আমেরিকার লসএঞ্জেলস থেকে স্কাইপির মাধ্যমে যুক্ত হবেন- বিশিষ্ট মনোরোগ চিকিৎসক ডা. রওনক আফরোজ। এরপরই রয়েছে শো-ডিবেট। সবশেষে থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। উল্লেখ্য, আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন-আমারহেলথ ডটকমের সম্পাদক, ডা. অপূর্ব পন্ডিত। 

সর্বাধিক পঠিত খবর

এলার্জি ও অ্যাজমার কারণ আবিষ্কার!



ভুলেও রাতে তরমুজ খাবেন না

একটি ওষুধে ওজন কমবে ১০ কেজি!


বয়স কমিয়ে দেবে সজনে!


শিশু খেতে না চাইলে কি করবেন?

রক্ত সঞ্চালন বাড়ান